823$

712$




Review
    (0)

    5/0.0

Categories
ITIL® 4

Overview

  • Quizzes No
  • Skill level Beginner
  • Language Bangla
  • Duration 04:46:28 H
  • Total Enrollments: 67

Course Description

This course provides IT leaders, practitioners, support staff and staff interfacing with the organization’s digital and information systems functions with a practical understanding of the key concepts, common language, principles and practices that enable successful management of modern IT-enabled services. It also prepares delegates for the ITIL® Foundation Certificate Examination. The course is based on the ITIL® 4 best practice service value system.

Certification

Yes

Learning Outcomes

      • A holistic approach to the facilitation of co-creation of value with customers and other stakeholders in the form of products and services
      • The guiding principles of ITIL® 4
      • The four dimensions of Service Management
      • Key concepts from Lean, Agile, DevOps, and why these are important to deliver business value

      How ITIL® practices described in ITIL® 4 will maintain the value and importance provided by the current ITIL® processes, whilst at the same time expanding to be integrated to different areas of service management and IT, from demand to value.

      ***Certification Exam is Mandatory for this Course***

Curriculum

1 Introduction to ITIL 4

    Why ITIL 4
    Current certification roadmap and ITIL Strategic leader
    Agenda
    The need for service management
    ITIL Service Value System

2 Key concept of ITIL 4

    Key Concepts of ITIL 4 Understanding Value
    Value Creation
    Other Stakeholder Value
    Service and Product
    Service Offering
    Service Relationship
    Service Provision and Consumption
    Service Relationship Model
    Value - Outcomes, Costs, Risk
    Output and Outcome
    Understanding cost and risk
    Utility and warranty

3 The Four Dimension of Service Management

    Four Dimension of Service Management
    Organization and People
    Information and Technology
    Partners and Suppliers
    Value Streams and Process
    The service Value System

4 The ITIL Guiding Principle

    Focus on Value and Start Where You are
    Progress Iteratively with feedback
    Collaborate and Promote Visibility
    Think and Work Holistically
    Keep it simple and Practical
    Optimize and Automate
    Interaction with Practice

5 ITIL Service Value Chain

    Plan
    Improve
    Engage
    Design and Transition
    Obtain and Build
    Deliver and Support
    Value Stream and Service Value Chain
    Review of Service Value Chain and Knowledge Check

6 ITIL General Management Practice

    What is Practice
    continuing Improvement
    Information Security Management
    Relationship Management
    supplier Management

7 Service management Management Practice

    Introduction to Service Management Practices
    Availability Management
    Capacity Management
    Change Enablement
    Incident Management
    IT Asset Management
    Monitoring & event Management
    Problem Management
    Work Round
    Interface
    Release Management
    Service Configurations Management
    Service Continuity Management
    Service Desk
    Service Level Management
    Service Request Management

8 Technical management Practice

    Technical Management practice




FAQ

আই টি আই এল (ITIL) কি ?

    আইটি আই এল হচ্ছে একটি সার্ভিস ম্যানেজমেন্ট ফ্রেমওয়ার্ক যা আপনার অর্গানাইজেশনের ভিশন, মিশন, উদ্দেশ্য, গভর্নেন্স, প্রেক্টিসেস, ক্রমাগত ইম্প্রভমেন্ট এবং ফিলোসফি এই সমস্ত কিছু কে কানেক্ট করে কিভাবে প্রোডাক্ট বা সার্ভিস তৈরী করার মাদ্ধমে কিভাবে একটি নিরবিচ্ছিন্ন সেবা প্রদান করা যায় তা নিশ্চিত করে।
আই টি আই এল 4 কি?

    আই টি আই এল 4 (ITIL 4) হচ্ছে সর্বশেষ ভার্সন, যা এই মুহূর্তে পৃথিবীব্যাপী ব্যবহৃত হচ্ছে।
আই টি আই এল 4 (ITIL 4 করলে কি লাভ?

    আই টি আই এল 4 (ITIL 4) একটি ক্যারিয়ার সার্টিফিকেট নিশ্চিতভাবে আপনার ক্যারিয়ারকে উন্নতির দিকে নিয়ে যাবে। এখন চলুন দেখে নেয়া যাক কেন আই টি আই এল 4 আপনার ক্যারিয়ারকে সামনের দিকে নিয়ে যাবে। বর্তমান ইন্ডাস্ট্রিয়াল রেভুলেশন 4 চলছে এবং আপনি নিশ্চিত ভাবেই অনেকগুলো নতুন কনসেপ্ট যেমন ডেবঅ্পস, এজাইল, স্ক্রাম, লিন, সিক্সসিগমা ক্লাউড, ইত্যাদি শুনছেন, এই সমস্ত জিনিস কে কিভাবে একসাথে নিয়ে আপনার কোম্পানির সার্ভিস কে বা প্রডাক্ট কে নিরবিচ্ছিন্নভাবে কাস্টমারকে সেবা প্রদান করবেন সেটা নিশ্চিত করে এই আই টি আই এল 4 (ITIL 4)। আপনি জানেন একটা কোম্পানি চালাতে গেলে অর্গানাইজেশনাল স্ট্রাকচার বিভিন্ন ধরনের গভর্ন্যান্স পলিসি প্রসিডিউর প্র্যাকটিস এইসব জিনিস প্রয়োজন হয়। আপনি যদি একটি বড় অর্গানাইজেশন এর দিকে তাকান যেমন গুগল, মাইক্রোসফট যেগুলোকে আপনারা চিনেন, আপনি আমি সবাই কাজ করতে চাই কেন? কারণ সেই অর্জনগুলোর কালচার আমরা যেখানে কাজ করছি তার থেকে অনেক ভালো তাহলে তারা কিভাবে এই ধরনের কোম্পানি তৈরি করল? তারা কোন প্রিন্সিপালস গুলো মেনে চলে আমরা যদি আমাদের কোম্পানিতে সেই জায়গায় নিয়ে যেতে চাই তাহলে কি ধরনের প্রিন্সিপালস মানা উচিত এই ধরনের প্রিন্সিপাল গুলো প্রথম কে নিয়ে আসলো। যেমন ধরুন প্রিন্সিপালস নিয়ে পৃথিবীতে সবচেয়ে বেশি আলোড়ন তৈরি করেছে রেডাল ইওর কোম্পানি ব্রিজ ওয়াটার।
শেয়ার ভ্যালু কনসেপ্ট কোথা থেকে আসলো ?

    শেয়ার ভ্যালু কনসেপ্টকে সবার আগে সামনে নিয়ে এসেছে এমেরিকান বিজনেস রাউন্ড টেবিল (BTR) এই সমস্ত কিছুকে কানেক্ট করে তৈরি হয়েছে আই টি আই এল 4 (ITIL 4)। এই ট্রেনিং করার পরে এই সমস্ত কনসেপ্টগুলো আপনি অনেক ভালো বুঝতে পারবেন আপনার কোম্পানিতে এগুলোকে এপ্লাই করতে পারবেন আপনার কোম্পানির উন্নতি সাধন হবে এবং কোম্পানির উন্নতিসাধন হলেই আপনার ক্যারিয়ার সামনের দিকে আগাবে।
আই টি আই এল 4 (ITIL 4) শুধু ট্রেনিং করা যায়?

    না শুধু ট্রেনিং, গ্লোবাল অর্থোরিটি অ্যালাও করেনা ট্রেনিং এর সাথে আপনাকে অবশ্যই ইন্টার্নেশনাল সার্টিফিকেশন এক্সাম কিনতে হবে।
আই টি আই এল 4 (ITIL 4) দাম এত বেশি কেন?

    প্রত্যেক দেশের জন্য এক্সাম ফি আলাদা, বাহিরের দেশে এক্সাম ফি আরো বেশি, আই টি আই এল 4 এর এক্সাম ফি ৩৯৫ ডলার। যে কারণে আমাদের দেশে এর দাম এত বেশি মনে হয়। আর আপনার ক্যারিয়ারের উন্নতি যদি করতে হয় আপনাকে গ্লোবাল সার্টিফিকেশন তো করতেই হবে। মনে করুন এই সার্টিফিকেশন করার পরে আপনি এই কথাগুলোকে এপ্লাই করে আপনার সেলারি 10% ন্যূনতম বৃদ্ধি করতে পেরেছেন , তাহলে কিন্তু তা আপনার সারা জীবনই থাকবে। আমরা প্রতিদিন টাকা সেভ করে চলাচল করতে গিয়ে নানা ভাবে টাকা খরচ করে থাকি , কিন্তু গ্লোবাল সার্টিফিকেশন গুলো হচ্ছে আপনার ক্যারিয়ারের উপর ইনভেসমেন্ট। ইনভেস্টমেন্ট ছাড়া আপনি নিজেকে প্রফেশনাল হিসেবে কখনোই উন্নতি করতে পারবেন না
পুরো টাকাটা কি একবারই দিতে হবে?

    পুরো টাকাটাই একবারই দিতে হয় কিন্তু আপনি চাইলে ই এম আই ফেসিলিটি নিতে পারবেন।
আই টি আই এল 4 (ITIL 4) ট্রেইনার কে?

    এই কোর্সটির ট্রেইনার হচ্ছেন ইব্রাহিম হোসেন। আন্তর্জাতিকভাবে স্বীকৃত আই টি আই এল 4 (ITIL 4) এর মাস্টার ট্রেইনার, ডিজিটাল এবং আইটি স্ট্রাটেজি এবং আই টি আই এল 4 (ITIL 4) ম্যানেজিং প্রফেশনাল। আই টি আই এল v3 এক্সপার্ট ট্রেইনার, PRINCE2 প্রাক্টিশনার, TOGAF 9.2 সার্টিফাইড, এবং এজাইল বিজনেস প্রফেশনাল ট্রেইনার। গ্লোবাল স্কিলস সিইও এবং প্রায়ই কাজ করেন ম্যানেজমেন্ট কনসালটেন্ট হিসেবে 112 টি দেশে উনার স্টুডেন্ট রয়েছে
আই টি আই এল 4 (ITIL 4) কি একবারে পাস করা যায়?

    আমাদের ট্রেনিং করে প্রতিদিনই বিভিন্ন দেশ থেকে কেউ না কেউ পাশ করছে আর আপনাদের সুবিধার জন্য আমরা এই ট্রেনিং টি আমরা বাংলায় তৈরি করিছি। আমাদের দুইটি ভার্সন আছে। বাংলা এবং ইংরেজি আপনি যে ভাষাতে কম্ফোর্টেবল সেই ভাষাতেই ট্রেনিং করুন । ট্রেনিং এর সাথে থাকবে ফ্ল্যাশ কার্ড। প্রতিদিন এক ঘণ্টা করে পড়াশোনা করলে আপনি নিশ্চিত ভাবে পাশ করে যাবেন আই টি আই এল 4 (ITIL 4) এক্সাম। তারপরেও যদি আপনি ভয় পান তাহলে আপনি নিতে পারেন Take2 অপশন। Take 2 হচ্ছে অনেকটা ইন্সুরেন্স এর মত। আপনি প্রথমবার যখন এক্সাম কিনছেন তখন একই সাথে যদি 89 ডলার অতিরিক্ত প্রদান করেন, তাহলে প্রথমবার পরীক্ষা খারাপ হলে Peoplecert আপনাকে দ্বিতীয় এক্সাম 89 ডলার প্রদান করবে। কিন্তু আপনি যদি প্রথমবারে পাস করে যান তাহলে এই একটি 89 ডলার আপনাকে রিফান্ড করা হবে না । এরপরও যদি আপনার কোন প্রশ্ন থাকে তাহলে আমাদের ফোন নাম্বারে কল করতে পারেন অথবা ই-মেইল করতে পারেন। ফোনঃ ০১৭৬৬৫০৪৩০৪ অথবা ০১৭৯৯৩৪৩৪৩৪ ইমেইলঃ info@globalskills.com.bd
আই টি আই এল 4 (ITIL 4) কি যে কোন জায়গা থেকে করা যায়?

    আই টি আই এল 4 (ITIL 4) যেকোনো জায়গা থেকে করা যায় না। শুধুমাত্র অনুমোদিত প্রতিষ্ঠানের এবং অনুমোদিত শিক্ষক দাঁড়াই আই টি আই এল 4 (ITIL 4) ফাউন্ডেশন অথবা আই টি আই এল 4 (ITIL 4) এর অ্যাডভান্স ট্রেনিং গুলো করা যায়। অনুমোদনবিহীন কোন প্রতিষ্ঠান থেকে যদি আপনি আই টি আই এল 4 ফাউন্ডেশন অথবা আই টি এল এর অন্য যেকোনো ধরনের ট্রেনিং করে থাকেন তাহলে আপনার সার্টিফিকেট বাতিল হতে পারে ।
আই টি আই এল 4 (ITIL 4) এর জন্য অনুমোদিত প্রতিষ্ঠান কোনটি?

    গ্লোবাল স্কিলস ডেভেলপমেন্ট এজেন্সি একমাত্র প্রতিষ্ঠান যাদের আই টি আই এল 4 (ITIL 4) ফাউন্ডেশনসহ অ্যাডভান্স কোর্স এর জন্য অনুমতি রয়েছে এবং অনুমোদিত শিক্ষক রয়েছে। বাংলাদেশের অন্য কোন প্রতিষ্ঠান এই কোর্সটি করানোর জন্য কোনরকম অনুমতি নেই। আই টি আই এল 4 (ITIL 4) একটি কপি রাইট ট্রেনিং তাই বিনা অনুমতিতে এই ট্রেনিং টি আপনি আপনার প্রতিষ্ঠানে করিয়ে থাকেন তাহলে ইউকে গভর্মেন্ট আপনার প্রতিষ্ঠানে বরাবর শোকজ নোটিশ জারি করবে। তাই কোন রকম ঝুঁকি না নিয়ে গ্লোবাল স্কিলস ডেভেলপমেন্ট এজেন্সি থেকেই আপনার আই টি আই এল 4 (ITIL 4) ফাউন্ডেশন সহ সমস্ত ধরনের ইন্টার্নেশনাল ট্রেনিং গুলো করুন


Instructor

Ibrahim Hossain

Managing Director & CEO at Eduera Limited & Global Skills Development Agency

Mr. Hossain is an award-winning EXIN & PEOPLECERT accredited ITIL Expert trainer who has prepared all 8 courseware for ITIL Foundation to Expert level. He is also a certified ISO/IEC 20000 consultant for IT Service Management Processes.

Mr. Hossain trained thousands of professionals with 98% success record started from CANDA, America, UK, Norway, Sweden, South Arica, Bangladesh ARMY, Bangladesh Police, IFC-The World Bank Group, CISCO, Ericsson, HUAWEI, Grameenphone, Robi, Bangla link, Airtel, Digicon, Mirtelecom, and many others.

He received awards from customers for delivering outstanding training and was rated as 5 start trainer. Here are the reviews
Along with Training and Certification, Mr. Hossain helps IT companies to design and implement best practices to ensure:
1. Increase Revenue
2. Consistent Service delivery
3. Higher customer satisfaction
4. High Performing organizational culture

Bangladesh ARMY has reported a multi-time increase in their revenue with the guidance of Ibrahim Hossain. See the attached report from customer below this cv.

Cosmopolitan IT reported for getting more customers and revenue after training and consultancy from Ibrahim Hossain.

ITIL Expert students have reported for getting new responsibilities and better jobs with multiple 6 figures in a month. Almost every student reported that they are more confident after receiving training from Mr. Ibrahim Hossain

Mr. Hossain also had years of practical experience in IT Service management, and Telecom Industry on ISO 20000: 2008 and 2013 process implementation, IT Service management tool deployment, lead and implement ITIL and ITSM tool deployment for companies like Accenture Bangladesh, Bangladesh Army, Grameenphone Ltd. and World Vision Bangladesh.

By heart, he is a trainer and facilitates the training workshops by managing the dynamics of the groups and corporate. He consistently upgrades his knowledge and sustains high-quality Consulting Services and training delivery.

Reviews

Write your own review

 
Rating